শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:৫৪

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বিসিসি’র ১১শ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাতিল হওয়ায় প্রকৌশলীকে শোকজ

বিসিসি’র ১১শ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাতিল হওয়ায় প্রকৌশলীকে শোকজ

dynamic-sidebar

স্টাফ রিপোর্টারঃ বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রায় ১১শ কোটি টাকার উন্নয়ন প্রকল্প একনেকে অনুমোদিত না হওয়ায় এর দায় চাপানোর চেষ্টা চলছে প্রতিষ্ঠানটির নির্বাহী প্রকৌশলী মো. আনিসুজ্জামানের ওপর। তার গাফেলতিতে ওই প্রকল্প একনেকে বাতিল হয়েছে অভিযোগ তুলে বৃহস্পতিবার আনিসুজ্জামানকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে।

নগরীর সড়কসহ অন্যান্য উন্নয়নের জন্য প্রধামন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক প্রস্তাবিত ওই প্রকল্পের প্রকল্প কর্মকর্তা ছিলেন তিনি। বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ইসরাইল হোসেন বিষয়টি স্বীকার করলেও বিস্তারিত জানাতে রাজী হননি।

বিসিসির দায়িত্বশীল সুত্রে জানা গেছে, এ বছরের শুরুতে একনেকের সভায় নানা অসঙ্গতির কারণে বিসিসির দেওয়া প্রায় ১১শ কোটি টাকার প্রকল্প বাতিল হয়ে যায়। পরে করপোরেশন থেকে সেটি সংশোধন করে ৬৯০ কোটি টাকার প্রকল্প পূনরায় মন্ত্রনালয়ে পাঠানো হয়।

সুত্র আরও জানায়, নগরীর ৮০ ভাগ সড়ক যানবহন চলাচলের অনুপযোগী এবং চলতি মাসে কয়েক দফায় নগরী জোয়ারের পানিতে ডুবে জনগণের চরম ভোগান্তি হওয়ায় বিসিসি’র উচ্চ পর্যায় থেকে অসন্তোষ দেখা দেয়। ১১শ কোটি টাকার প্রকল্পটি অনুমোদিত হলে উন্নয়ন কাজ করে এই ভোগান্তি এড়ানো যেত বলে মনে করেন তারা। অনুমোদন না হওয়ার নেপথ্যে আনিসুজ্জামানের গাফিলতি রয়েছে বলে ধারনা করছেন সংশ্লিষ্টরা। এমনকি ওই প্রকল্প যাতে অনুমোদন না হয় এ জন্য প্রকৌশলী আনিসুজ্জামান উদ্দেশ্যপ্রণোদিতভাবে নানা ত্রুটিবিচ্যুতি করেছেন বলে শোকজে উল্লেখ করা হয়েছে।এ বিষয়ে জানতে আনিসুজ্জামানকে একাধিকবার ফোন কল দেওয়া হলেও সাড়া মেলেনি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net